Wellcome to National Portal
ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন বাংলাদেশ সরকার কর্তৃক প্রতিষ্ঠিত
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৭ মার্চ ২০২৪

০৫-০৭ মার্চ ২০২৪ এসএমই ফাইন্ডেশনের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় ’বেকারি শিল্পে সঠিক উৎপাদন রীতি অনুশীলন’ প্রশিক্ষণ আয়োজন।


প্রকাশন তারিখ : 2024-03-07
০৫-০৭ মার্চ ২০২৪ এসএমই ফাইন্ডেশনের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় ’বেকারি শিল্পে সঠিক উৎপাদন রীতি অনুশীলন’ প্রশিক্ষণ আয়োজন।
ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ভবনে আয়োজিত প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জনাব কে এম হানিফ, উপপরিচালক (সিএম) ও অফিস প্রধান, বিএসটিআই জেলা অফিস, কুমিল্লা এবং জনাব আলহাজ্ব আজিজুল হক, সভাপতি, ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। প্রশিক্ষণে রিসোর্সপার্সন ছিলেন জনাব মো. মনোয়ার হোসেন, নিরাপদ খাদ্য বিশেষজ্ঞ এবং জনাব মো. শহিদুল ইসলাম, সহকারী পরিচালক (সিএম), বিএসটিআই জেলা অফিস, কুমিল্লা। প্রশিক্ষণ আয়োজনে সহযোগিতা করে বিএসটিআই জেলা অফিস, কুমিল্লা এবং বাংলাদেশ ব্রেড, বিস্কুট ও কনফেকশনারী প্রস্তুতকারক সমিতি, ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা। প্রশিক্ষণে ব্রাহ্মণবাড়িয়া জেলা বেকারি মালিক সমিতির ৩৫জন উদ্যোক্তা প্রতিনিধি ও স্টেকহোল্ডার অংশগ্রহণ করেন। উক্ত প্রশিক্ষণে উদ্যোক্তাদের স্বাস্থ্যসম্মত পরিবেশ ও পদ্ধতি অবলম্বন করে নিরাপদ খাদ্য উৎপাদন ব্যবস্থাপনা সম্পর্কে ক্লাসরুম লেকচার ও ব্যবহারিক ডেমনস্ট্রেশন কার্যক্রমের মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষণের অংশ হিসেবে উদ্যোক্তাদের একটি বেকারি কারখানা সরেজমিন পরিদর্শন এবং GMP (Good Manufacturing Practice) বাস্তবায়নে প্রয়োজনীয় পরামর্শ প্রদান করা হয়। এছাড়া নিরাপদ খাদ্য উৎপাদনে সরকার কর্তৃক নির্দেশিত বাধ্যতামূলক বিধি-বিধান সম্পর্কে ধারণা দেয়া হয়।