Wellcome to National Portal
ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন বাংলাদেশ সরকার কর্তৃক প্রতিষ্ঠিত
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১st নভেম্বর ২০২১

২৭ অক্টোবর ২০২১ এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে বগুড়ায় আধুনিক প্রযুক্তির সুষম বিকাশ, খাদ্য পণ্যের মান্নোনয়ন, উৎপাদনশীলতা বৃদ্ধি ও ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে ‘খাদ্যপণ্য প্রক্রিয়াজাতকরণ কর্মশালা’ অনুষ্ঠিত।


প্রকাশন তারিখ : 2021-10-27

২৭ অক্টোবর ২০২১ এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে বগুড়ায় আধুনিক প্রযুক্তির সুষম বিকাশ, খাদ্য পণ্যের মান্নোনয়ন, উৎপাদনশীলতা বৃদ্ধি ও ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে ‘খাদ্যপণ্য প্রক্রিয়াজাতকরণ কর্মশালা’ অনুষ্ঠিত।

 

২৭ অক্টোবর ২০২১ বুধবার, আধুনিক প্রযুক্তির সুষম বিকাশ, খাদ্য পণ্যের মান্নোনয়ন, উৎপাদনশীলতা বৃদ্ধি ও ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) বগুড়ায় ‘খাদ্যপণ্য প্রক্রিয়াজাতকরণ কর্মশালা’ অনুষ্ঠিত হয়। কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খলিল আহমদ, মহাপরিচালক (অতিরিক্ত সচিব), পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ)। কর্মশালায় খাদ্যপণ্য উৎপাদনকারী, সরবরাহকারী, খামারী ও উদ্যোক্তা হতে আগ্রহী ২৫জন অংশগ্রহণ করেন। কর্মশালায় অংশগ্রহণকারীগণ ঘি, জ্যাম, মধু, আচার, দই ইত্যাদি পণ্যের বাণিজ্যিক প্রক্রিয়াজাতকরণ সরেজমিন পরিদর্শন করেন। পণ্য তৈরিতে কাচাঁমাল এর ব্যবহার, উৎপাদন প্রক্রিয়া, মোড়কজাতকরণ ও সংরক্ষণ বিষয়ে অংশগ্রহণকারীগণকে ধারণা প্রদান করা হয়।