Wellcome to National Portal
ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন বাংলাদেশ সরকার কর্তৃক প্রতিষ্ঠিত
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৬ জুন ২০২২

০৬ জুন ২০২২ এসএমই ফাউন্ডেশন ও UNESCAP এর উদ্যোগে ‘Rethinking MSME Finance: A Post-Crisis Policy Agenda’ জাতীয় সেমিনার আয়োজন।


প্রকাশন তারিখ : 2022-06-06
০৬ জুন ২০২২ এসএমই ফাউন্ডেশন ও UNESCAP এর উদ্যোগে ‘Rethinking MSME Finance: A Post-Crisis Policy Agenda’
জাতীয় সেমিনার আয়োজন।
এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন ড. মো: মাসুদুর রহমানের সভাপতিত্বে সেমিনারের প্রধান অতিথি শিল্প সচিব জনাব জাকিয়া সুলতানা। স্বাগত বক্তব্য রাখেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মফিজুর রহমান। কোভিড-১৯ প্রেক্ষাপটে প্রযুক্তি (ডিজিটাল ফাইনান্সিং এবং ফিনটেক) ও ক্লাস্টারভিত্তিক অর্থায়ন ব্যবস্থার উন্নয়ন ও প্রসারের মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের সহজশর্তে ঋণের আওতায় আনার বিষয়ে বিশেষজ্ঞদের মতামত ও সুপারিশ গ্রহণের লক্ষ্যে এ সেমিনারের আয়োজন করা হয়। প্রাপ্ত মতামত ও সুপারিশের ওপর ভিত্তি করে ভবিষ্যতে UNESCAP বাংলাদেশে প্রয়োজনীয় কর্মসূচি ও কর্মকৌশল গ্রহণ করবে।
অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, বাংলাদেশ ব্যাংক ও UNESCAP, Bangkok এর উর্ধ্বতন প্রতিনিধিবৃন্দ সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। করবেন। সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরের প্রতিনিধি, বাংলাদেশ ব্যাংকসহ বাণিজ্যিক ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধি, চেম্বার/অ্যাসোসিয়েশনের প্রতিনিধিসহ এসএমই উদ্যোক্তাবৃন্দ, গবেষক ও শিক্ষাবিদ এবং মিডিয়া প্রতিনিধিগণ সেমিনারে উপস্থিত ছিলেন। সেমিনারে এসএমই অর্থায়ন বিষয়ে তিনটি প্রবন্ধ উপস্থাপন করা হয়, যার মধ্যে একটি বাংলাদেশের গবেষক এবং অপর দুটি যুক্তরাষ্ট্র ও জার্মানীর গবেষক ভার্চুয়ালি উপস্থাপন করেন।