Wellcome to National Portal
ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন বাংলাদেশ সরকার কর্তৃক প্রতিষ্ঠিত
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৬ জুন ২০২৩

৩ জুন ২০২৩ তারিখে এসএমই ফাউন্ডেশন চট্টগ্রাম অঞ্চলের সম্ভাবনাময় নারী উদ্যোক্তাদের সহজশর্তে ও স্বল্পসুদে ঋণ দিতে ত্রিপক্ষীয় স্মারক স্বাক্ষর অনুষ্ঠান।


প্রকাশন তারিখ : 2023-06-03
এসএমই ফাউন্ডেশন চট্টগ্রাম অঞ্চলের সম্ভাবনাময় নারী উদ্যোক্তাদের সহজশর্তে ও স্বল্পসুদে ঋণ দিতে ত্রিপক্ষীয় স্মারক স্বাক্ষর করেছে। Association Based Credit Disbursement (ABCD) প্রোগ্রামের আওতায় সাক্ষরিত সমঝোতা স্মারকের অন্য দুটি পক্ষ হলো চট্টগ্রাম উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এবং বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক লিমিটেড।
৩ জুন ২০২৩ তারিখে চট্টগ্রামের ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে এই সমঝোতা স্মারক অনুষ্ঠিত হয়। এসএমই ফাউন্ডেশনের পক্ষে মহাব্যবস্থাপক জনাব মো. নাজিম হাসান সাত্তার, চট্টগ্রাম উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পক্ষে ভাইস প্রেসিডেন্ট আয়েশা ফারহা চৌধুরী এবং বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক জনাব কে এম আওলাদ হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।
এ সমঝোতা স্মারকের আওতায় চট্টগ্রাম উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সদস্য এসএমই উদ্যোক্তাদের ক্যাপাসিটি বিল্ডিং ও ব্যাংকেবল করতে যৌথভাবে কাজ করবে এসএমই ফাউন্ডেশন ও চট্টগ্রাম উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির এবং একই সাথে উদ্যোক্তাদেরকে অর্থায়নে ফাউন্ডেশনের ক্রেডিট হোলসেলিং কর্মসূচির আওতায় তহবিল বরাদ্দ করবে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের অনুকূলে।
সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান এবং চট্টগ্রাম উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মিসেস মনোয়ারা হাকিম আলী। এ সময় আরো উপস্থিত ছিলেন তিনটি প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।