Wellcome to National Portal
ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন বাংলাদেশ সরকার কর্তৃক প্রতিষ্ঠিত
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৩rd মার্চ ২০২৩

২০-২১ মার্চ ২০২৩ এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে সিরাজগঞ্জের ‘শাহজাদপুর হ্যান্ডলুম ক্লাস্টারের কারিগরি ও প্রযুক্তিগত আধুনিকায়ন’ ডেমনস্ট্রেশন কর্মশালা আয়োজন।


প্রকাশন তারিখ : 2023-03-23
২০-২১ মার্চ ২০২৩ এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে সিরাজগঞ্জের ‘শাহজাদপুর হ্যান্ডলুম ক্লাস্টারের কারিগরি ও প্রযুক্তিগত আধুনিকায়ন’ ডেমনস্ট্রেশন কর্মশালা আয়োজন।
কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জনাব মো. তৌহিদুর রহমান (এ্যাপোলো), প্যানেল মেয়র-০১, শাহজাদপুর পৌরসভা এবং বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা জনাব হায়দার আলী, প্রোপ্রাইটর, মেসার্স সাউদিয়া টেক্সটাইল মিল। ফাউন্ডেশনের উপব্যবস্থাপক জনাব মো. তানভীর ফয়সালের সঞ্চালনায় কর্মশালায় সভাপতিত্ব করেন জনাব মো. আব্দুল লতিফ, সাংগঠনিক সম্পাদক, শাহজাদপুর উপজেলা তাঁত মালিক ও সহায়ক শক্তি বহুমুখী ক্লাস্টার সমবায় সমিতি। কর্মশালায় উদ্যোক্তা ও প্রতিনিধি, সেক্টর বিশেষজ্ঞ ও অন্যান্য অংশীজনসহ ৩৫জন অংশগ্রহণ করেন।
শাহজাদপুর হ্যান্ডলুম ক্লাস্টার, সিরাজগঞ্জ এ অবস্থিত তাঁত, ডায়িং এবং ক্যালেন্ডারিং কারখানা সমূহ সেক্টর বিশেষজ্ঞগণ কর্তৃক পরিদর্শন, প্রযুক্তিগত সমস্যা চিহ্নিতকরণ, অন-সাইট কারিগরি পরামর্শ প্রদান, এবং প্রযুক্তিগত উন্নয়ন সুপারিশ উপস্থাপন করা হয়। ডেমনস্ট্রেশনে সেক্টর বিশেষজ্ঞ হিসেবে জনাব মো: জাওয়াদ ইবনে আমিন, সহকারী অধ্যাপক, ফেব্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়; জনাব মো: মোতাকাব্বির হাসান তমাল, সহকারী অধ্যাপক, ওয়েট প্রসেসিং ইঞ্জিনিয়ারিং বিভাগ, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়; জনাব মো: হাবিবুল্লাহ সামসুদ্দিন, সেলস এন্ড সার্ভিস ম্যানেজার, উইভিং, গ্রজ-বেকার্ট সিঙ্গাপুর পিটিই লি: বাংলাদেশ লিয়াজো অফিস এবং জনাব সায়েদ আব্দুল বাকী, নির্বাহী প্রকৌশলী, বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) অংশগ্রহণ করেন।