Wellcome to National Portal
ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন বাংলাদেশ সরকার কর্তৃক প্রতিষ্ঠিত
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৪ মে ২০২৩

১০-১১ মে ২০২৩ ‘সিরাজগঞ্জের শাহজাদপুর হ্যান্ডলুম ক্লাস্টারের কারিগরি ও প্রযুক্তিগত আধুনিকায়ন’ ডেমনস্ট্রেশন কর্মশালা আয়োজন।


প্রকাশন তারিখ : 2023-05-14
১০-১১ মে ২০২৩ ‘সিরাজগঞ্জের শাহজাদপুর হ্যান্ডলুম ক্লাস্টারের কারিগরি ও প্রযুক্তিগত আধুনিকায়ন’ ডেমনস্ট্রেশন কর্মশালা আয়োজন।
১০-১১ মে ২০২৩ এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে ‘সিরাজগঞ্জের শাহজাদপুর হ্যান্ডলুম ক্লাস্টারের কারিগরি ও প্রযুক্তিগত আধুনিকায়ন’ ডেমনস্ট্রেশন কর্মশালা ও এক্সপোজার ভিজিট আয়োজন করা হয়। এক্সপোজার ভিজিটে উদ্যোক্তা ও প্রতিনিধি, সেক্টর বিশেষজ্ঞ ও অন্যান্য অংশীজনরা টেক্সটাইল সেক্টরের তিনটি ফ্যাক্টরি নোমান টেক্সটাইল মিলস লিঃ, মুলাইদ, শ্রীপুর, গাজীপুর; ইভিন্স টেক্সটাইল লিঃ, ও নোমান উইভিং মিলস লিঃ, মাওনা, শ্রীপুর, গাজীপুর সরেজমিন পরিদর্শন করেন। অংশগ্রহণকারীগণকে আধুনিক ইয়ার্ন সাইজিং, ব্লিচিং, সেকশনাল ওয়ার্পিং, ইয়ার্ন ডায়িং, পাওয়ার লুমে ফল্ট ফ্রি ফেব্রিক উৎপাদন, ওয়েস্টেজ (ওয়েফ্ট ইয়ার্ন) ম্যানেজমেন্ট, ইফ্লুয়েন্ট ট্রিটমেন্ট বিষয়ে ধারণা প্রদান করা হয়।
এক্সপোজার ভিজিট শেষে ১১ মে ২০২৩ এসএমই ফাউন্ডেশনের সম্মেলন কক্ষে মতবিনিময় ও সমাপনী অনুষ্ঠান আয়োজন করা হয়।
সভায় প্রধান অতিথি ছিলেন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মফিজুর রহমান।
সভাপতিত্ব করেন জনাব মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, মহাব্যবস্থাপক, এসএমই ফাউন্ডেশন। কর্মশালায় উপস্থিত ছিলেন সেক্টর বিশেষজ্ঞ জনাব মো: জাওয়াদ ইবনে আমিন, সহকারী অধ্যাপক, ফেব্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়; জনাব মো: মোতাকাব্বির হাসান তমাল, সহকারী অধ্যাপক, ওয়েট প্রসেসিং ইঞ্জিনিয়ারিং বিভাগ, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়; জনাব মো: হাবিবুল্লাহ সামসুদ্দিন, সেলস এন্ড সার্ভিস ম্যানেজার, উইভিং, গ্রজ-বেকার্ট সিঙ্গাপুর পিটিই লি: বাংলাদেশ লিয়াজো অফিস।