Wellcome to National Portal
ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন বাংলাদেশ সরকার কর্তৃক প্রতিষ্ঠিত
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৭ ফেব্রুয়ারি ২০২২

২৪ ফেব্রুয়ারি ২০২২ বৃহস্পতিবার এসএমই ফাউন্ডেশন কর্তৃক ২০২২-২৩ অর্থবছরের জাতীয় বাজেটে এসএমই বান্ধব প্রস্তাবনা তৈরির লক্ষ্যে বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠান, এসএমই অ্যাসোসিয়েশন ও ট্রেডবডি’র প্রতিনিধিদের সাথে যৌক্তিকীকরণ সভা আয়োজন।


প্রকাশন তারিখ : 2022-02-24

২৪ ফেব্রুয়ারি ২০২২ বৃহস্পতিবার এসএমই ফাউন্ডেশন কর্তৃক ২০২২-২৩ অর্থবছরের জাতীয় বাজেটে এসএমই বান্ধব প্রস্তাবনা তৈরির লক্ষ্যে বিভিন্ন  গবেষণা প্রতিষ্ঠান, এসএমই অ্যাসোসিয়েশন ও ট্রেডবডি’র প্রতিনিধিদের সাথে যৌক্তিকীকরণ সভা আয়োজন

২৪ ফেব্রুয়ারি ২০২২ বৃহস্পতিবার এসএমই ফাউন্ডেশন কর্তৃক ২০২২-২৩ অর্থবছরের জাতীয় বাজেটে অন্তর্ভুক্তির লক্ষ্যে এসএমই-বান্ধব প্রস্তাবনা তৈরির জন্য একটি যৌক্তিকীকরণ সভা আয়োজন করা হয়। এসএমই খাতের টেকসই উন্নয়ন নিশ্চিতকরণের লক্ষ্যে এসএমই বান্ধব কর-কাঠামো নির্ধারণ, ট্যারিফ ও মূসক যৌক্তিক করাই এই কর্মসূচির প্রধান উদ্দেশ্য। প্রতিবছরের ন্যায় চলতি অর্থবছরেও এসএমই ফাউন্ডেশন কর্তৃক বিভিন্ন প্রতিষ্ঠান, এসএমই অ্যাসোসিয়েশন ও ট্রেড বডি হতে ট্যারিফ, ভ্যাট ও ট্যাক্স সংক্রান্ত প্রস্তাবনা চাওয়া হয়। যার প্রেক্ষিতে বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠান, এসএমই অ্যাসোসিয়েশন ও ট্রেড বডি’র হতে এসএমই খাত সংশ্লিষ্ট ১০০ এর অধিক প্রস্তাবনা পাওয়া যায়। আয়োজিত যৌক্তিকীকরণ সভায় ২৫টি এসএমই অ্যাসোসিয়েশন, ট্রেড বডি ও গবেষণা প্রতিষ্ঠানের ৩০জন প্রতিনিধি অংশগ্রহণ করেন। তাদের সাথে মতবিনিময়ের মাধ্যমে প্রস্তাবসমূহ যৌক্তিকীকরণপূর্বক সংশোধন করা হয়। সভায় উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের পরামর্শক জাতীয় রাজস্ব বোর্ড এর সাবেক সদস্য (কাস্টম্স অ্যান্ড ভ্যাট) জনাব মো. লুৎফর রহমান। সভাপতিত্ব করেন এসএমই ফাউন্ডেশন এর ব্যবস্থাপনা পরিচালক জনাব ড. মো. মফিজুর রহমান।