Wellcome to National Portal
ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন বাংলাদেশ সরকার কর্তৃক প্রতিষ্ঠিত
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৯ ফেব্রুয়ারি ২০২৪

১৮-২০ ফেব্রুয়ারি ২০২৪ এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে কক্সবাজারে ’নারী-উদ্যোক্তাদের জন্য পর্যটনমুখী ফ্যাশন ডিজাইন’ প্রশিক্ষণ আয়োজন।


প্রকাশন তারিখ : 2024-02-18

১৮-২০ ফেব্রুয়ারি ২০২৪ এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে কক্সবাজারে ’নারী-উদ্যোক্তাদের জন্য পর্যটনমুখী ফ্যাশন ডিজাইন’ প্রশিক্ষণ আয়োজন।

প্রশিক্ষণে ফ্যাশন ও পর্যটনের সমন্বয় অন্বেষণ, নকশা ও রং-এর ব্যবহার বিষয়ে উদ্যোক্তাদের হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষণের আওতায় নারী-উদ্যোক্তাগণ কক্সবাজারের প্রাকৃতিক সৌন্দর্যকে পোষাকে ও বিভিন্ন গৃহসজ্জ্বা সামগ্রীতে দৃশ্য ও নকশা অঙ্কনের মাধ্যমে ফুটিয়ে তুলতে শিখবেন।
প্রশিক্ষণ উদ্বোধন করেন এসএমই ফাউন্ডেশনের মহাব্যবস্থাপক জনাব ফারজানা খান। উপস্থিত ছিলেন কক্সবাজার উইম্যান চেম্বর অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি জনাব জাহানারা ইসলাম, ফাউন্ডেশনের সহকারী মহাব্যবস্থাপক জনাব মুহাম্মদ মাসুদুর রহমান এবং জনাব রাহুল বড়ুয়া।
ব্র্যাক লার্নিং সেন্টার, কক্সবাজারে আয়োজিত প্রশিক্ষণে ২৫ জন নারী উদ্যোক্তা অংশগ্রহণ করেন। প্রশিক্ষক ছিলেন জনাব আয়েশা সিদ্দিকা, স্বত্বাধিকারী, নিসর্গ।
প্রকৃতির রুপ ও রংকে আবহমানকাল ধরে মানুষ পোশাকে, অবয়বে ধারণ করতে পছন্দ করে। এই চাহিদাকে বিবেচনায় রেখে পর্যটন নগরী কক্সবাজারে পোষাক ও ফ্যাশন ডিজাইন ব্যবসায় যুক্ত নারী-উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য পর্যটকের চাহিদা অনুযায়ী আধুনিকায়নের লক্ষ্যে এই প্রশিক্ষণ আয়োজন করা হয়েছে।